দরকারী তথ্য

বাংলাদেশের ৭ টি সর্বাধিক বিক্রিত গাড়ি- Best Selling Car In Bangladesh

Best Selling Car in Bangladesh

Best Selling Car In Bangladesh এর একটি তালিকা তৈরী করা হয়েছে, যা সারা বছর জুড়ে Bangladesh এ BRTA তে রেজিস্ট্রেশন বা নাম পরিবর্তন করেছে তার উপর ভিত্তি করে।

বাংলাদেশের আর্থ সামাজিক প্রেক্ষাপট বিবেচনা করে পৃথিবীর বুকে বাংলাদেশ একটি রোল মডেল। আর অন্যদিকে মোটরগাড়ি শিল্প এই দেশে বিশ্বের সমসাময়িক দেশ গুলো থেকে বেশ খানিকটা এগিয়ে আছে। যা আমাদের রাস্তার যানবাহনের দিকে তাকালেই একটু অনুমান করা যায়। বর্তমানে বাংলাদেশে প্রতিদিন প্রায় ৭৫ টি গাড়ি বিক্রি হয়, যা ২০১২/১৩ অর্থ বছর এর তুলনায় তিন গুন।

উন্নত দেশ গুলোতে নামি দামি ব্র্যান্ড এর গাড়ি গুলো ব্যাপক জনপ্রিয়। অন্য দিকে বাংলাদেশে উচ্চ ও মধ্যবিত্ত শ্রেণী মাঝারি দামের রিকন্ডিশন গাড়িগুলিতে বেশি আগ্রহ দেখাচ্ছে যেগুলা কিনা জাপান থেকে আমদানি কৃত। এ ছাড়াও মধ্যবিত্তরা তাদের প্রয়োজনে নিজেদের দেশেই কিছুদিন ব্যবহৃত গাড়ি গুলার দিকে বেশি ঝুঁকছে। অধিকাংসের বেশি পছন্দ পারিবারিক গাড়ি। এ সম্পর্কে আরো বিস্তারিত জানতে আপনি আমাদের গাড়ি সম্পর্কিত বিস্তারিত বিষয় প্রবন্ধটি পড়তে পারেন।

এখন আপনাদেরকে বর্তমান বাংলাদেশের সর্বোচ্য জনপ্রিয় ও সর্বাধিক বিক্রিত গাড়ি গুলোর (Best Selling Cars in Bangladesh) একটি তালিকা তৈরী করা হয়েছে, যা আপনার জন্য নিচে দেওয়া হলো :

ক্রমান্বয়ে ব্র্যান্ড মডেল মূল্য (টাকা)
১. টয়োটা Corolla ১৩-২৫ লক্ষ
২. টয়োটা Noah ১২-৩২ লক্ষ
৩. মিৎসুবিশি Pajero ২২-৮০ লক্ষ
৪. টয়োটা Allion ১১-২৮ লক্ষ
৫. টয়োটা Axio ১০-১৬ লক্ষ
৬. টয়োটা Probox ৭-১০ লক্ষ
৭. টয়োটা Fielder ১২-১৭ লক্ষ

নিম্নে আপনার জন্য প্রতিটি গাড়িকে নিয়ে আলোচনা করা হলো :

০১. Toyota Corolla

আসলে টয়োটা করলা শুধু বাংলাদেশেই নয় সারা বিশ্বের সর্বাধিক বিক্রিত গাড়িগুলির ( Best Selling Car )মধ্যে একটি। সংক্ষিপ্ত শীর্ষ ৭ তালিকাতে তাই ১ নম্বর স্থানটি তার। টয়োটা বাংলাদেশের জনপ্রিয়, টেকসই ও সাশ্রয়ী একটি গাড়ি। আমাদের দেশের প্রতিটি রাস্তায় আপনি টয়োটা করোলার মডেলটি অন্য মডেল থেকে বেশি দেখবেন। ১৯৬৬ সালের নভেম্বরে প্রথম টয়োটা করোলা প্রবর্তন হয়, এর পর থেকে এর মডেলের আধুনিকায়ন হয়েছে। এই মডেলটির রিসেল ভ্যালু আমাদের দেশে বেশ ভালো।
আপনি করলা মডেলের ভেতর বিভিন্ন সিরিজ দেখতে পাবেন যেমন:
LE ECO 2019, LE 2019, SE 2019, CE AUTO 2019, CE 2019, Sedan 2018, Hybrid LE CVT 2020, SE Manual 2020.
যদি টয়োটা করলা সম্পর্কে আরো বিস্তারিত জানতে চান তবে এইখানে ক্লিক করতে পারেন।

০২. Toyota Noah

আমাদের তালিকার পরের গাড়িটি হলো টয়োটা নোহা যা একটি বেস্ট সেলার গাড়ি ( Best Selling Cars in Bangladesh )। নোহা হ’ল বাংলাদেশের রাস্তাগুলির জন্য বড় গাড়ি । করোলার মতোই, নোহা ২০০১ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে মডেলটি বাংলাদেশের প্রতিটি রাস্তায় প্রচুর দেখা যায়। পারিবারিক ভ্রমণের, পিকনিক ও ঘুরে বেড়ানোর জন্য আপনারা ১০ জন পর্যন্ত এই গাড়িতে বসতে পারবেন। এটি বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় একটি গাড়ী। এই গাড়িটি বেশ টেকসই ও মজবুত। যে কারণে রেন্ট এ কার এ খুব বেশি লক্ষ করা যাই।
আপনি নোহার পুরানো মডেলগুলি ১০ লক্ষ টাকারো নিচে পেতে পারেন। এটি প্রতিদিনের পরিবারের ব্যবহারের জন্য উপযুক্ত। যদি নোহার নতুন ভার্সন চান তবে ২০ লক্ষ টাকারো বেশি খরচ করতে হবে।

০৩. Mitsubishi Pajero

মিৎসুবিশি পাজেরো বিলাসিতা এবং শক্তির সমন্বয়ে একটি নাম। ১৯৮২ সালে এর সূচনা হওয়ার পরে এটি গর্বের সাথে বাংলাদেশের রাস্তাগুলি প্যারেড করে চলেছে। বাংলাদেশে সর্বাধিক বিক্রি হওয়া ৭ টি গাড়িটির মধ্যে এটি বাংলাদেশের উচ্চবিত্তদের দ্বারা ব্যবহারকৃত শক্তি প্রদর্শনকৃত একটি গাড়ি। এটি একটি বড় গাড়ি, যা এর মালিকদের আর্থিক, রাজনৈতিক বা ব্যয় শক্তির সাথে সবচেয়ে ঘনিষ্ঠভাবে জড়িত। মার্সেডিজ – বেঞ্জ ও বিএমডাব্লু’র মতো বিলাসবহুল গাড়ি হিসাবে বিবেচিত না হলেও এটি বাংলাদেশের রাস্তায় নিজস্ব খ্যাতি তৈরি করেছে।একটি পুরানো মডেলের পুরান পাজেরো কিনতে চান তবে ১৫ লক্ষ টাকার মতো খরচ হবে। তবে আপনি যদি এই সত্যিকারের বিলাসবহুল সিরিজের পাজেরো নতুন গাড়ি চান তবে ৮০ লক্ষ টাকার বেশি দাম বিবেচনা করুন ।

০ ৪. Toyota Allion

টয়োটা অ্যালিয়ন বাংলাদেশে বিলাসবহুল হলেও খুব একটা ব্যয়বহুল নয়। ২০০১ সালে এটি তার যাত্ৰা শুরু করে। এটি বিলাসিতা এবং অর্থনীতির একটি সংকর, এটি আড়ম্বরপূর্ণ এবং আরামদায়ক । এটি টয়োটার অন্যান্য মডেল গুলার মধ্যে বেশ আকর্ষণীয়। তাই এটি Best Selling Cars in Bangladesh এ ৪ নম্বরে উঠে এসেছে। বর্তমান প্রজন্মের দাবির প্রতি সম্মান জানাতে এটিতে আরও অনেক বৈশিষ্ট্য সংযুক্ত করা হয়। এটি স্মার্ট গাড়ি গুলার ভেতর অন্যতম, যা নির্ভরযোগ্য এবং স্টাইলিশ উভয়ই।
অ্যালিয়নের অনেকগুলি সংস্করণ রয়েছে এবং একটি ব্যবহৃত পুরাতন মডেল ১১ লক্ষ থেকে শুরু হতে পারে। তবে অ্যালিয়ন এর নতুন মডেলগুলির জন্য আপনাকে প্রায় ২৮ লক্ষ টাকা ব্যয় করতে হবে।

০৫. Toyota Axio

বেশিরভাগ দেশগুলিতে এটি কেবল করোলার একটি সংস্করণ হিসাবে পরিচিত। তবে এটি বাংলাদেশে এবং আরও কিছু উন্নয়নশীল এশীয় দেশগুলিতে অ্যাক্সিও হিসাবে চালু হয়েছিল এবং অব্যাহত রয়েছে। কমপ্যাক্ট সেডান টয়োটা ও অ্যালিয়নের অন্যতম সস্তা বিকল্প।
দাম অনুসারে অ্যাক্সিও একই ধরণের করোলা গোষ্ঠীর কাছাকাছি। একটু পুরাতন গাড়ি ৮ লক্ষ টাকার মধ্যে আপনি পেতে পারেন। তবে নতুন মডেলগুলি পেতে আপনার ১৬ লক্ষ টাকার উপরে খরচ হবে।

০৬. Toyota Probox

একটি চমৎকার গাড়ি, যা বাংলাদেশে সবচেয়ে কম ব্যয়বহুল নতুন গাড়ি। সেডানের মতো প্রচুর জায়গা রয়েছে, এর সাথে বর্ধিত অতিরিক্ত বুট রয়েছে যা অনেক মালামাল উঠাতে সাহায্য করে। বাংলাদেশের বেশিরভাগ যানবাহন সিএনজি এর মাধ্যমে চলাচল করে, সিএনজি ট্যাঙ্কের জন্য ওই অতিরিক্ত স্থান খুবই কার্যকর।
প্রো-বক্স সহজেই বাংলাদেশের মানুষের জন্য সবচেয়ে কার্যকর কম ব্যয়বহুল গাড়িগুলির মধ্যে একটি। একটি পুরানো মডেল সহজেই ৭ লক্ষ টাকার চেয়ে কমে আপনি কিনতে পারবেন। তবে নতুন সিরিজের গাড়ি কিনতে ১০ লক্ষ টাকার উপরে প্রয়োজন হবে।

০৭. Toyota Fielder

প্রো-বক্সের আরও স্টাইলিশ সংস্করণ এই ফিল্ডার। এটি প্রায় একই ধরণের বৈশিষ্ট্য, ব্যবধান এবং বেনিফিট দিলেও এটি আরও আপডেটেড বৈশিষ্ট্যযুক্ত, আর দেখতেও চমৎকার। এটি প্রোবক্সের চেয়ে আরো অনেক স্মার্ট ও এগিয়ে।

স্থানীয় বাজারে পুরাতন ফিল্ডার প্রায় ১০ লক্ষ টাকার কমে পাওয়া যেতে পারে তবে নতুন সিরিজ এর ফিল্ডার ২০-২২ লক্ষ টাকার মতো পড়বে।

বাংলাদেশে পৃথিবীর যে কোনো গাড়ির মূল্য কত তা জানতে আপনি এই খানে ক্লিক করতে পারেন

আমি আশা করি আপনি অনুসন্ধান করে আপনার পছন্দসই গাড়িটি খুঁজে পেয়েছেন এবং যদি আপনি সত্যিই গাড়ি কিনতে চান তবে অনলাইন বাজার গুলোতে ঘুরে দেখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button